রশিদকে ভারতের নাগরিকত্ব দিচ্ছেন নরেন্দ্র মোদি!

যে দেশের পরতে পরতে বারুদের গন্ধ, যে দেশে সকালে ঘুম ভাঙে বোমা-গুলির আওয়াজে, সেই আফগানিস্তানে এখন একটা শব্দই প্রতিধ্বনিত হচ্ছে। রশিদ…রশিদ।

বাইরের দেশে এসে মায়াজাল ছড়িয়ে দিয়েছেন তিনি। আর সেই মায়াজালে মোহিত ভারতবাসীও। ক্রিকেট টিমগেম, এই সংজ্ঞাকেই শুক্রবার রাতে ভুল প্রমাণ করে দিয়েছেন একার দক্ষতায়।

আর তারপর থেকেই রশিদকে ভারতের নাগরিকত্ব দেওয়ার দাবি উঠেছে সোশ্যাল মিডিয়ায়। কিন্তু গর্বিত আফগানিস্তানের প্রেসিডেন্ট সাফ জানিয়ে দিলেন রশিদকে তিনি ছাড়বেন না।

ব্যাটিং-বোলিং-ফিল্ডিং, কেকেআরের বিরুদ্ধে কোনও বিভাগেই নিজের প্রতিভার বিচ্ছুরণ ঘটাতে বাকি রাখেননি ১৯ বছরের ছেলেটি। অথচ ছোটবেলায় ভেবেই পেতেন না কীভাবে বাবার নজর এড়িয়ে ব্যাট-বল হাতে তুলে নেবেন। ভাগ্যিস সে কাজে সফল হয়েছিলেন।

নাহলে গোটা বিশ্বের কাছে এমন প্রতিভা সুপ্তই থেকে যেত। আর এমন বিস্ময় স্পিনারকে পেয়ে দেশ যে কতটা গর্বিত, তা টুইট করে জানিয়ে দিলেন প্রেসিডেন্ট আশরাফ ঘানি।

ইডেনে রশিদ শো দেখে মুগ্ধ প্রেসিডেন্ট মজা করে নিজের টুইটে বিশেষ বার্তাও দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। লেখেন, “আমাদের দেশের নায়ক রশিদ খান।

ভারতীয়দের প্রতিও আমরা কৃতজ্ঞ আফগান খেলোয়াড়দের দক্ষতা প্রমাণের প্ল্যাটফর্ম দেওয়ার জন্য। রশিদ মনে করিয়ে দিল আফগানিস্তান কোন বিষয়ে সেরা।

বিশ্বক্রিকেটের কাছে অমূল্য সম্পদ হয়ে রইল রশিদ। নরেন্দ্র মোদি, আমরা কিন্তু রশিদকে ছাড়ব না।”

Leave a Reply

Your email address will not be published.